Header Ads

Top 10 Best Vulnerability Scanner For Penetration Testing – 2019

Top 10 Best Vulnerability Scanner For Penetration Testing – 2019

 
একটি দুর্বলতা স্ক্যানারটি আইটি বিভাগগুলিতে প্রয়োজনীয় সরঞ্জামগুলির মধ্যে একটি কারণ দুর্বলতা প্রতি দিন পপ আপ করে এবং এইভাবে প্রতিষ্ঠানের জন্য ক্ষতিকারকতা ছেড়ে দেয়। হ্যাকার সক্রিয়ভাবে তাদের সুবিধা জন্য তাদের ব্যবহার করার জন্য এই loopholes খুঁজছেন। একটি নেটওয়ার্ক ভিতরে দুর্বলতা সনাক্ত করা এবং অবিলম্বে আপনার আক্রমণকারীদের ছেড়ে দিতে সংশোধন করা প্রয়োজন।

ঝুঁকিপূর্ণ স্ক্যানারগুলি এটি করার একমাত্র সঠিক উপায়, তাদের ক্রমাগত এবং স্বয়ংক্রিয় স্ক্যানিং পদ্ধতিগুলির মাধ্যমে তারা সম্ভাব্য ক্ষতিকারক নেটওয়ার্কের জন্য স্ক্যান করতে পারে, এটি আপনার ইন্টারনেটে বা কোনও ডিভাইসে থাকে বলে তারা আইটি বিভাগগুলিকে দুর্বলতা সনাক্ত করতে এবং ম্যানুয়ালি এটি ঠিক করতে সহায়তা করবে। এবং স্বয়ংক্রিয়ভাবে।

 দুর্বলতা স্ক্যানার তাদের রুটিন, প্রমাণিত এবং অননুমোদিত স্ক্যান সঞ্চালনের জন্য দুটি ভিন্ন পদ্ধতির আছে। পরবর্তী ক্ষেত্রে, একটি অনুপ্রবেশ পরীক্ষক হ্যাকার হিসেবে ছদ্মবেশী স্ক্যানটি দেখাবে, তার কাছে কর্পোরেট নেটওয়ার্কের বিশ্বস্ত অ্যাক্সেস না থাকলে, এই ধরনের স্ক্যান সংস্থাগুলিকে এমন ত্রুটিগুলি চিহ্নিত করতে সহায়তা করবে যা হ্যাকারদের বিশ্বস্ত অনুমতি ছাড়াই সিস্টেমটি প্রবেশ করতে দেবে।

প্রাক্তন ক্ষেত্রে, একই পরীক্ষক ব্যবহারকারী হিসাবে লগ করে এবং নেটওয়ার্ক স্ক্যান করে, এইভাবে একটি হ্যাকারের জন্য উপলব্ধ দুর্বলতাগুলি প্রদর্শন করে যা এখন বিশ্বস্ত ব্যবহারকারী হিসাবে ছদ্মবেশী।

বাজারে সবচেয়ে ভাল দুর্বলতা স্ক্যানার আপনাকে নেটওয়ার্ক দুর্বলতাগুলি নির্মূল করতে প্রমাণিত এবং অননুমোদিত ধরনের স্ক্যানগুলি উভয় সম্পাদন করতে দেয়। এই প্রবন্ধে, আমরা বাজারে উপলব্ধ শীর্ষ 10 সেরা দুর্বলতা স্ক্যানারগুলির দিকে নজর দেব।

 

10 সেরা দুর্বলতা স্ক্যানার 

 

1.OpenVAS

 ওপেনভিএএস দুর্বলতা স্ক্যানার আইটি বিভাগগুলিকে সার্ভার এবং নেটওয়ার্ক ডিভাইসগুলি স্ক্যান করার অনুমতি দেবে, তার ব্যাপক প্রকৃতির জন্য ধন্যবাদ। এই স্ক্যানারগুলি একটি আইপি ঠিকানা সন্ধান করবে এবং বিদ্যমান সুবিধাগুলিতে পোর্ট, ভুল কনফিগারেশন এবং দুর্বলতাগুলির মাধ্যমে স্ক্যান করে কোনও খোলা পরিষেবাটির জন্য চেক করবে। একবার স্ক্যান সম্পন্ন হলে, একটি স্বয়ংক্রিয় প্রতিবেদন তৈরি করা হবে এবং আরও গবেষণা এবং সংশোধনের জন্য একটি ইমেল হিসাবে পাঠানো হবে।

ওপেনভিএএসটি বহিরাগত সার্ভার থেকেও পরিচালিত হতে পারে, যা আপনাকে হ্যাকারের দৃষ্টিকোণ দেয়, এভাবে উন্মুক্ত বন্দরগুলি বা পরিষেবাদি সনাক্ত করে এবং সময়মত তাদের সাথে আচরণ করে। যদি আপনার ইতিমধ্যে একটি ইন-হাউস ঘটনা প্রতিক্রিয়া বা সনাক্তকরণ সিস্টেম থাকে, তবে OpenVAS আপনাকে সম্পূর্ণরূপে আপনার নেটওয়ার্ক পর্যবেক্ষণ এবং সতর্কতাগুলিকে উন্নত করতে সহায়তা করবে।

 

2.Tripwire IP360

ট্রিপওয়ায়ার আইপি 360 বাজারে নেতৃস্থানীয় দুর্বলতা ব্যবস্থাপনা সমাধানগুলির মধ্যে একটি, যার ফলে ব্যবহারকারীরা তাদের নেটওয়ার্ক, অন-প্রাঙ্গনে, ক্লাউড এবং ধারক সম্পদের সাথে সবকিছু সনাক্ত করতে পারবেন। ট্রিপওয়ের আইটি বিভাগগুলিকে এজেন্ট এবং এজেন্টের কম স্ক্যানগুলি ব্যবহার করে তাদের সম্পদ অ্যাক্সেস করার অনুমতি দেবে। এটি দুর্বলতা ব্যবস্থাপনা এবং ঝুঁকি পরিচালনার সাথে একীকরণে কাজ করে, আইটি প্রশাসকদের এবং নিরাপত্তা পেশাদারদের নিরাপত্তা পরিচালনার দিকে একটি সর্বজনীন পদ্ধতির অনুমতি দেয়। 

3.Nessus Professional

 টেকসই থেকে নেসাস প্রফেশনালটি নিরাপত্তা পেশাদারদের জন্য একটি কাজ, অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনগুলির বিস্তৃত পরিসরে প্যাচিং, সফটওয়্যার সমস্যা, ম্যালওয়্যার এবং ভুল কনফিগারেশনের যত্ন নেওয়া।

হ্যাকাররা নেটওয়ার্ককে তীক্ষ্ণ করার জন্য তাদের ব্যবহার করার আগে সময়ের মধ্যে দুর্বলতা চিহ্নিত করে নেসাস একটি সক্রিয় নিরাপত্তা পদ্ধতি নিয়ে আসে, এছাড়াও দূরবর্তী কোড কার্যকর ত্রুটিগুলির যত্ন নেয়। এটি ভার্চুয়াল, শারীরিক, এবং মেঘ অবকাঠামো সহ বেশিরভাগ নেটওয়ার্ক ডিভাইসগুলির উপর নজর রাখে।

4.Comodo HackerProof

 কমোডো হ্যাকারপ্রুফ একটি শক্তিশালী নেতৃত্বের সাথে অন্য একটি নেতৃস্থানীয় দুর্বলতা স্ক্যানার যা আইটি বিভাগগুলিকে দৈনিক ভিত্তিতে তাদের দুর্বলতাগুলি স্ক্যান করতে, পিসিআই স্ক্যানিং বিকল্পগুলি, ড্রাইভ দ্বারা আক্রমণ এবং সাইট ইন্সপেক্টর প্রযুক্তির জন্য প্রতিরোধ যা পরবর্তী প্রজন্মের ওয়েবসাইট স্ক্যানিংয়ে সহায়তা করে।

এই সুবিধাগুলির পাশাপাশি, কমোডো ব্যবহারকারীদের সাথে আপনার সাথে যোগাযোগ করার সময় নিরাপদ বোধ করার জন্য একটি সূচক সরবরাহ করে, এটি শপিং কার্ট পরিত্যক্তিকে কমিয়ে আনবে, রূপান্তরগুলি উন্নত করবে এবং বৃহত অনুপাতে আয় তৈরি করবে। ড্রাইভ দ্বারা আক্রমণের জন্য সেরা পাল্টা হিসাবে কাজ করে যে তাদের অনন্য সাইট পরিদর্শক প্রযুক্তি ভুলবেন না।


5.Nexpose community

 

নেক্সপাস কমিউনিটিটি Rapid7 দ্বারা উন্নত একটি দুর্বলতা স্ক্যানার, এটি একটি ওপেন সোর্স সমাধান যা আপনার বেশিরভাগ নেটওয়ার্ক চেককে জুড়ে দেয়। এই সমাধানটির বহুমুখীতাটি আইটি প্রশাসকদের জন্য একটি সুবিধা, এটি একটি মেটাপোইট ফ্রেমওয়ার্কের মধ্যে অন্তর্ভুক্ত করা যেতে পারে, যে কোনও নতুন ডিভাইসটি নেটওয়ার্ক অ্যাক্সেস করার মুহূর্তে ডিভাইসগুলি সনাক্ত এবং স্ক্যান করতে সক্ষম, বাস্তব বিশ্বের দুর্বলতা এক্সপোজারগুলি পর্যবেক্ষণ করে এবং সর্বোপরি, এটি অনুযায়ী হুমকি এর ক্ষমতা সংশোধন করার জন্য হুমকি এর ক্ষমতা সনাক্ত করে।

তাছাড়া, দুর্বলতা স্ক্যানারটি হুমকিগুলির ঝুঁকিপূর্ণ স্কোর, এটি 1-1000 এর মধ্যে যে কোনও জায়গায় রয়েছে, এভাবে এটি নিরাপদ হওয়ার আগে নিরাপত্তার পেশাদারদের সঠিক দুর্বলতা ঠিক করতে একটি ধারণা দেয়। Nexpose বর্তমানে একটি এক বছরের বিনামূল্যে ট্রায়াল প্রস্তাব। 

6.Vulnerability Manager Plus

 ম্যানেজারাইজেন দ্বারা বিকশিত, এই বাজারে দুর্বলতা ব্যবস্থাপক প্লাস একটি নতুন সমাধান। বাজারে সাম্প্রতিক প্রবর্তন এবং এটির বৈশিষ্ট্যটি কভার করে, এটি সংস্থার জন্য প্রত্যাশিত নিরাপত্তা সরঞ্জাম হতে পারে। এটি হ্যাকারের দৃষ্টিকোণ থেকে বিদ্যমান দুর্বলতাগুলি পরীক্ষা করতে নেটওয়ার্ক প্রশাসকদের অনুমতি দেয় আক্রমণকারী ভিত্তিক বিশ্লেষণ সরবরাহ করে।

এছাড়া, স্বয়ংক্রিয় স্ক্যান, প্রভাব মূল্যায়ন, সফ্টওয়্যার ঝুঁকি মূল্যায়ন, নিরাপত্তা ভুল কনফিগারেশন, প্যাচিং, শূন্য-দিনের দুর্বলতা সংশ্লেষ স্ক্যানার এবং ওয়েব-সার্ভার কঠোরতা হ'ল দুর্বলতা ব্যবস্থাপক প্লাসের অন্যান্য হাইলাইটগুলি। 25 ডিভাইসের জন্য সম্পূর্ণ বিনামূল্যে আসে।

7.Nikto

নিক্সো সম্প্রদায়ের মত নিক্সো আরেকটি ওপেন সোর্স দুর্বলতা স্ক্যানার। নিকো সার্ভার ফাংশনগুলি বোঝার, তাদের সংস্করণগুলিতে পরীক্ষা করার জন্য, হুমকি এবং ম্যালওয়্যার উপস্থিতি সনাক্ত করতে এবং HTTPS, httpd, HTTP এবং আরও বিভিন্ন প্রোটোকলগুলি স্ক্যান করতে ওয়েব সার্ভারগুলিতে একটি পরীক্ষা সঞ্চালন করতে সহায়তা করে। এছাড়াও একটি স্বল্প সময়ের মধ্যে একটি সার্ভার একাধিক পোর্ট স্ক্যান করতে সাহায্য করে। Nikto তার দক্ষতা এবং সার্ভার শক্তকরণ ক্ষমতা জন্য পছন্দসই।

আপনি যদি আপনার এন্টারপ্রাইজের জন্য সম্পূর্ণ দুর্বলতা ব্যবস্থাপনাটির যত্ন নেওয়ার জন্য একটি শক্তসমর্থ সমাধান খোঁজেন না তবে নিকো আপনার পছন্দ হওয়া উচিত।

8.Wireshark

এয়ারক্র্যাক-এনজি আইটি বিভাগগুলিকে ওয়াইফাই নেটওয়ার্ক নিরাপত্তা তত্ত্বাবধানে সহায়তা করবে। এটি নেটওয়ার্ক অডিটগুলিতে ব্যবহৃত হয় এবং ওয়াইফাই নিরাপত্তা এবং নিয়ন্ত্রণ সরবরাহ করে, ড্রাইভার এবং কার্ডগুলির সাথে সহায়তা করে, আক্রমণগুলি পুনরায় চালায় এবং হারিয়ে যাওয়া কীগুলির যত্ন ডেটা প্যাকেটগুলি ধরে নেয়। অপারেটিং ওএস নেটস্কেড, উইন্ডোজ, ওএস এক্স, লিনাক্স এবং সোলারিস রয়েছে।

 

10.Retina network security scanner

 রেটিনা দুর্বলতা স্ক্যানার একটি ওয়েব ভিত্তিক ওপেন সোর্স সফ্টওয়্যার যা কেন্দ্রীয় অবস্থান থেকে দুর্বলতা ব্যবস্থাপনা যত্ন নেয়। তার বৈশিষ্ট্য প্যাচিং, সম্মতি, কনফিগারেশন, এবং রিপোর্টিং অন্তর্ভুক্ত। VCenter সংহতকরণ এবং অ্যাপ্লিকেশন স্ক্যান স্ক্যানিং ভার্চুয়াল পরিবেশের জন্য সম্পূর্ণ সমর্থন সহ ডেটাবেস, ওয়ার্কস্টেশন, সার্ভার বিশ্লেষণ এবং ওয়েব অ্যাপ্লিকেশনগুলির যত্ন নেয়।

এটি একটি সম্পূর্ণ ক্রস প্ল্যাটফর্ম দুর্বলতা মূল্যায়ন এবং নিরাপত্তা প্রস্তাব করে একাধিক প্ল্যাটফর্মের যত্ন নেয়। এই দুর্বলতা স্ক্যানারের উপর একটি চেষ্টা করুন এবং আমাদের আপনার জন্য সেরা কাজ যা জানাতে দয়া করে। আপনি ইতিমধ্যে তাদের চেষ্টা করেছেন, মন্তব্য বিভাগে তাদের সম্পর্কে আপনার চিন্তা শেয়ার করুন।


No comments:

Powered by Blogger.